নূরুল হক, বিশেষ প্রতিনিধি: ‘বন্ধুত্বের বন্ধনে-এসো মিলি প্রাণের টানে’-এ শ্লোগানকে সামনে রেখে যশোরের ‘মণিরামপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে’র এসএসসি-৮৮ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন ‘অষ্টাশি বন্ধু কল্যাণ ফাউন্ডেশন’র উদ্যোগে মঙ্গলবার দিনব্যাপী ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

ঈদ মানেই আনন্দ। আর এই আনন্দ ভাগাভাগি করতেই মণিরামপুর পৌরশহরের জি,এন ফ্রী ক্যাডেট স্কুল ক্যাম্পাসে ঈদ-উল-আযহা’র শুভেচ্ছা বিনিময়, আলোচনা সভা, মধ্যাহ্ন ভোজসহ বাহারি রকমের আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এ সময়ে উপস্থিত হওয়া বন্ধুরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় ছবি তোলা, সেল্ফি, আড্ডা, গল্প-গানে মেতে উঠেন। অনেকের মুখে বেদনার সুর ও বেজে উঠে। কারণ কয়েকদিন আগে এ ব্যাচের দু’জন বন্ধু পরপারে পাড়ি জমিয়েছেন। অনেকেই চাকুরী কিংবা ব্যবসা বাণিজ্য নিয়ে ব্যস্ত। কেউবা দূর প্রবাসে আবাস গড়েছেন। সময় সুযোগের অভাবে উপস্থিত হতে পারেনি। ইতোপূর্বে যে সকল বন্ধু ইন্তেকাল করেছে তাদের রূহের মাগফেরাত কামনা করেন। বন্ধুত্বের এই বন্ধন যেন চিরকাল অটুট থাকে, এই কামনাও করা হয়। শেষে মনোমুগ্ধকর পরিবেশে রাফেল ড্র ও বিজয়ীদের হাতে পুরস্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

‘অষ্টাশি বন্ধু কল্যাণ ফাউন্ডেশন’র সভাপতি ও মণিরামপুর পৌরসভার কাউন্সিলর বাবুলাল চৌধুরীর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে ৮৮ ব্যাচের অর্ধশতাধিক বন্ধু উপস্থিত হয়।